1. a.hossainmcj@gmail.com : Akter Hossain : Akter Hossain
  2. Gram.bangla@yahoo.com : bigboss : Tanjim
  3. billal.mcj1@gmail.com : Billal Hosen : Billal Hosen
  4. mdkutubcou@gmail.com : গ্রাম বাংলা : গ্রাম বাংলা ডেস্ক
  5. sanymcj@gmail.com : GramBanglaBD : Gram Bangla
  6. muhaimin.mcj@yahoo.com : Gram Bangla : Muhaimin Noman
  7. mohiuddinrasel1922@gmail.com : Mohi Uddin Rasel : Mohi Uddin Rasel
  8. rayhan.mcj@gmail.com : Abu Bakar Rayhan : Abu Bakar Rayhan
ছুটিতে বাড়িতে থাকতে হবে শিক্ষার্থীদের, কঠোর নির্দেশ সরকারের - দৈনিক গ্রাম বাংলা    
শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ১২:৩৩ পূর্বাহ্ন

ছুটিতে বাড়িতে থাকতে হবে শিক্ষার্থীদের, কঠোর নির্দেশ সরকারের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ১৭৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট

করোনাভাইরাস মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। আগামী ৬ আগস্ট এই ছুটি শেষ হওয়ার কথা ছিল। আরও এক দফা ছুটি বাড়ানোর পর শিক্ষার্থীদেরকে বাসস্থানে অবস্থান নিশ্চিত করতে বলা হয়েছে। শিক্ষক-অভিভাবক ও আইনশৃঙ্খলা বাহিনীকে এ নির্দেশ দেওয়া হয়েছে।

করোনা সংক্রমণ রোধে কঠোরভাবে সিদ্ধান্ত বাস্তবায়নের নির্দেশনা এলো সরকার থেকে। বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয় ছুটির নতুন তারিখ নির্ধারণ করে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অনলাইনে মিটিংয়ে ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানায়।

পরে মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, করোনা থেকে শিক্ষার্থীদের সুরক্ষায় আগের বন্ধের ধারাবাহিকতায় ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ থাকবে। এ সময়ে নিজেদের এবং অন্যদের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে নিজ নিজ বাসস্থানে অবস্থান করবেন শিক্ষার্থীরা। তাদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকরা নিশ্চিত করবেন। এছাড়া স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবেন।

এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জারি করা নির্দেশনা ও অনুশাসন মেনে চলতে হবে বলে ওই আদেশে উল্লেখ করা হয়েছে।
করোনা কারণে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক দফায় ছুটি বাড়িয়ে আগস্টের পুরোটাই ছুটি ঘোষণা করা হলো। করোনার কারণে এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

আরও পড়ুন

ঈদের পরদিন ভক্তদের গান শোনাবেন মাহফুজুর রহমান

বিনোদন ডেস্কঃ

বাংলাদেশের মিডিয়া জগতের বিশিষ্ট ব্যক্তিত্ব ড. মাহফুজুর রহমান। তারই উদ্যোগে প্রতিষ্ঠিত দেশের প্রথম বেসরকারী স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা বিশ্ব বাঙালীর কাছে তুলে ধরছে এদেশের ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতিকে।

চ্যানেলটি প্রতিষ্ঠার পর থেকেই তারুণ্যের উচ্ছাসকে তিনি এগিয়ে নিচ্ছেন এটিএন বাংলার মাধ্যমে। তার অনুপ্রেরণায় তৈরি হচ্ছে নতুন নতুন গানের শিল্পী।

সঙ্গীতের প্রতি তার রয়েছে অসম্ভব ভালোবাসা। আর তাইতো নিজেই যুক্ত হয়েছেন গানের ভুবনে। তার গাওয়া গান নিয়ে ২০১৬ সালের কোরবানীর ঈদে প্রচার হয় ‘হৃদয় ছুঁয়ে যায়’ শিরোনামের অনুষ্ঠান।

পরবর্তী বছর রোজার ঈদে প্রচার হয়েছে সঙ্গীতানুষ্ঠান ‘প্রিয়ারে’ এবং কোরবানীর ঈদে প্রচার হয় একক সঙ্গীতানুষ্ঠান ‘স্মৃতির আল্পনা আঁকি’, ‘মনে পড়ে তোমায়’ এবং ‘বলোনা তুমি কার’।

গত বছর প্রচার হয় ‘মন থেকে রইলো শুভ কামনা’ এবং ‘একইতো আকাশ দেখি’। এ বছর ঈদ উল ফিতরে প্রচার হয় শিল্পীর একক সঙ্গীতানুষ্ঠান ‘ হিমেল হাওয়া ছুঁয়ে যায় আমায়’।

এবার ঈদেও তার গাওয়া গান নিয়ে ঈদের পর দিন রাত ১০.৩০ মিনিটে প্রচার হবে একক সঙ্গীতানুষ্ঠান ‘এক পৃথিবী স্বপ্ন দিলে’।

এবারের অনুষ্ঠানে রয়েছে মোট ১০টি গান। অ্যালবামের গানগুলোতে সুরারোপ করেছেন মান্নান মোহাম্মদ ও রাজেশ ঘোষ।

গানের কথা লিখেছেন নাজমা মোহাম্মদ, রাজেশ ঘোষ এবং ড. মাহফুজুর রহমান। অ্যালবামে রয়েছে উত্তর দিও, মন ওরে মন, মনে পড়ে, শুধু তুমি, তোমাকে চাই, এক পৃথিবী স্বপ্ন, এখনো রাত জেগে, আকাশের চাঁদ, তোমার মনের মাঝে এবং আজ আমার জন্মদিন চাই শিরোনামের গান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..