1. a.hossainmcj@gmail.com : Akter Hossain : Akter Hossain
  2. Gram.bangla@yahoo.com : bigboss : Tanjim
  3. billal.mcj1@gmail.com : Billal Hosen : Billal Hosen
  4. mdkutubcou@gmail.com : গ্রাম বাংলা : গ্রাম বাংলা ডেস্ক
  5. sanymcj@gmail.com : GramBanglaBD : Gram Bangla
  6. muhaimin.mcj@yahoo.com : Gram Bangla : Muhaimin Noman
  7. mohiuddinrasel1922@gmail.com : Mohi Uddin Rasel : Mohi Uddin Rasel
  8. rayhan.mcj@gmail.com : Abu Bakar Rayhan : Abu Bakar Rayhan
দেশে একদিনে করোনা শনাক্ত থেকে সুস্থতা বেড়েছে - দৈনিক গ্রাম বাংলা    
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৬:৪৭ পূর্বাহ্ন

দেশে একদিনে করোনা শনাক্ত থেকে সুস্থতা বেড়েছে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ৩৪৬ বার পঠিত

স্বাস্থ্য ডেস্কঃ

বাংলাদেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাস শনাক্তের চেয়ে সুস্থতার বেড়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়মিত বুলেটিনে জানানো হয় দেশে নতুন করে চার হাজার ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। অপরদিকে নতুন সুস্থ হয়েছেন চার হাজার ৩৬৪ জন। এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল এক লাখ ৫৩ হাজার ২৭৭ জন। এছাড়া একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৮ জন। এ নিয়ে মোট মারা গেলেন ১,৯২৬ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিনে কথা বলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে জানানো হয়, ৭০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৮,৩৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। সবমিলিয়ে এ পর্যন্ত ৮,০২,৬৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছে ৪,৩৬৪ জন। এনিয়ে মোট সুস্থ ৬৬,৪৪২ জন।

গতকাল বুধবার পর্যন্ত করোনা ভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১৮,৪২৬টি। যার মধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ৩,৭৭৫ জন। মোট শনাক্ত হয়েছিলো ১,৪৯,২৫৮ জন। গতকাল আরও ৪১ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিলো ১,৮৮৮ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলো ২,৪৮৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৬২,১০২ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনা ভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..