1. a.hossainmcj@gmail.com : Akter Hossain : Akter Hossain
  2. Gram.bangla@yahoo.com : bigboss : Tanjim
  3. billal.mcj1@gmail.com : Billal Hosen : Billal Hosen
  4. mdkutubcou@gmail.com : গ্রাম বাংলা ডেস্ক : গ্রাম বাংলা ডেস্ক
  5. sanymcj@gmail.com : GramBanglaBD : Gram Bangla
  6. muhaimin.mcj@yahoo.com : Gram Bangla : Muhaimin Noman
  7. mohiuddinrasel1922@gmail.com : Mohi Uddin Rasel : Mohi Uddin Rasel
  8. rayhan.mcj@gmail.com : Abu Bakar Rayhan : Abu Bakar Rayhan
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আমফান' - দৈনিক গ্রাম বাংলা    
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৯ পূর্বাহ্ন

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আমফান’

  • আপডেট টাইম : শনিবার, ১৬ মে, ২০২০
  • ৩০৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট: 

করোনা মহামারির মধ্যেই বাংলাদেশের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান। দক্ষিণ বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হতে যাচ্ছে বলে আভাস দিয়েছে বিশেষজ্ঞরা।

ইতিমধ্যে থাইল্যান্ড ওই ঘূর্ণিঝড়ের নাম দিয়েছে আমফান। আগামী মঙ্গলবার অথবা বুধবারে এটি স্থলভাগে আঘাত হানতে পারে বলে জানায় ভারতীয় আবহাওয়া কর্তৃপক্ষ।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, গত বছরের ঘূর্ণিঝড় বুলবুলের গতিপথ অনুসরণ করে এবারও বাংলাদেশের ওপরও আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড়।

এ ব্যাপারে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান বলেন, গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে ৮০ শতাংশ। বর্তমানে নিম্নচাপটির যে গতিমুখ রয়েছে, তা পশ্চিমবঙ্গ হয়ে বাংলাদেশে ঢোকার পথ নির্দেশ করছে। তবে গতিপথ যে কোনো সময় পরিবর্তন করতে পারে।

ভারতের আবহাওয়া অফিসের বরাত দিয়ে আনন্দবাজার জানায়, দক্ষিণ বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি রবিবার নাগাদ ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ে পরিণত হবে। মঙ্গলবার নাগাদ এর গতি ঘণ্টায় ১৭০ থেকে ২০০ কিলোমিটার পর্যন্ত পৌঁছাতে পারে। তবে স্থলভাগের দিকে এগোনোর সঙ্গে সঙ্গে এর গতি কমতে থাকবে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, আমফানের প্রভাবে উড়িষ্যা-পশ্চিমবঙ্গের সমুদ্র উপকূলে প্রবল জলোচ্ছ্বাস হতে পারে। পশ্চিমবঙ্গের ওপর দিয়ে এটি বাংলাদেশের দিকে এগিয়ে আসতে পারে বলেও জানানো হয়েছে। তবে ঘূর্ণিঝড়টি কোনদিকে বাঁক নেয় তার ওপর নির্ভর করছে পরবর্তী অবস্থা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..