1. a.hossainmcj@gmail.com : Akter Hossain : Akter Hossain
  2. Gram.bangla@yahoo.com : bigboss : Tanjim
  3. billal.mcj1@gmail.com : Billal Hosen : Billal Hosen
  4. mdkutubcou@gmail.com : গ্রাম বাংলা ডেস্ক : গ্রাম বাংলা ডেস্ক
  5. sanymcj@gmail.com : GramBanglaBD : Gram Bangla
  6. muhaimin.mcj@yahoo.com : Gram Bangla : Muhaimin Noman
  7. mohiuddinrasel1922@gmail.com : Mohi Uddin Rasel : Mohi Uddin Rasel
  8. rayhan.mcj@gmail.com : Abu Bakar Rayhan : Abu Bakar Rayhan
'মেসি দারুণ, তবে মানুষ; কিন্তু আমার বাবা ঈশ্বর' - দৈনিক গ্রাম বাংলা    
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:৩৭ অপরাহ্ন

‘মেসি দারুণ, তবে মানুষ; কিন্তু আমার বাবা ঈশ্বর’

  • আপডেট টাইম : শনিবার, ৮ আগস্ট, ২০২০
  • ৬৯ বার পঠিত

চ্যাম্পিয়ন্স লিগে নাপোলির বিরুদ্ধে বাঁচা-মরার ম্যাচের আগে লিয়োনেল মেসির উদ্দেশে বার্তা দিলেন ম্যারাডোনা। তবে এই ম্যারাডোনা দিয়েগো নন, তিনি দিয়েগোর পুত্র ম্যারাডোনা জুনিয়র। নাম দিয়েগো সিনাগ্রা। তিনি বললেন, মেসি দারুণ, তবে মানুষ। কিন্তু আমার বাবা ঈশ্বর। তাই কোনো তুলনাই হতে পারে না।

যে নাপোলিকে ম্যারাডোনাই বিখ্যাত করেছিলেন, কাকতালীয়ভাবে ইটালির সেই ক্লাবের বিরুদ্ধেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় দ্বিতীয় পর্বে শনিবার পরীক্ষা দিতে নামছেন মেসি। প্রথম পর্বে বার্সা তারকা নিষ্ক্রিয় ছিলেন নাপোলি ম্যানেজার জেন্নারো গাত্তুসোর রণকৌশলে। ১-১ ড্র করেছিল বার্সা। ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে মারাদোনা পুত্রের এই বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। তিনি বলেছেন, আমার বাবার সঙ্গে কারো তুলনা হয় না। আসলে কোনো মানুষের সঙ্গে ভিনগ্রহের কারও কীভাবে আপনি তুলনা করবেন? তবে মেসির প্রশংসাও করেছেন তিনি। বলেছেন, মেসিও এক বিস্ময়। আমরা এটা বলতেই পারি যে ম্যারাডোনা হচ্ছেন ফুটবলের ঈশ্বর। আর মানবসমাজের মধ্যে শ্রেষ্ট মেসি। দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, কারও ক্ষমতা নেই, আমার বাবার উচ্চতায় পৌঁছনোর। তা অসম্ভব।

নাপোলিতে খেলার সময়, সিনাগ্রার মায়ের সঙ্গে সম্পর্কে জড়ান ম্যারাডোনা। জন্মের বহু বছর পরে তাকে ছেলে হিসেবে স্বীকৃতি দেন বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার অধিনায়ক। সিনাগ্রা ইটালিতে থাকলেও আর্জেন্টিনায় মেসি ও তার বাবাকে নিয়ে কী হচ্ছে, সব খবরই তিনি রাখেন! বলেছেন, আর্জেন্টিনায় যে-ই মেসির সমালোচনা করুক, জানবেন সে ফুটবলের কিছুই বোঝে না। সিনাগ্রাও একসময় চুটিয়ে ফুটবল খেলেছেন। ইটালির অনূর্ধ্ব-১৭ দলেও ছিলেন। এখন অবশ্য ‘বিচ-ফুটবল’ খেলাই তার পেশা।

ম্যারাডোনার স্মৃতিবিজরিত নাপোলির বিরুদ্ধে ম্যাচের আগে বার্সা শিবিরের অন্দরমহলের পরিস্থিতি খুব একটা স্বস্তিদায়ক নয়। প্রথম পর্বের ফল ১-১ ছিল। এবার লড়াই ঘরের মাঠ ক্যাম্প ন্যু-তে। অন্য সময় হলে ফুটবল পণ্ডিতেরা মেসিদেরই এগিয়ে রাখতেন। কিন্তু বার্সা শিবিরের অশান্তি পরিস্থিতিটাই বদলে দিয়েছে।

সূত্র: আনন্দবাজার

আরও পড়ুন:

এবার করোনায় মাশরাফির বাবা মা

গ্রামবাংলা ডেস্ক:

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মোর্তুজার পিতা বঙ্গবন্ধু স্কোয়াড, নড়াইলের সভাপতি গোলাম মোর্তুজা স্বপন, মা হামিদা মোর্তজা বলাকা, মামী কামরুন্নাহার কুহু এবং ছোট ভাইয়ের স্ত্রী সুমাইয়াসহ নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১জনের করোনা শনাক্ত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডাঃ মোঃ আবদুল মোমেন জানান, নতুনদের মধ্যে নড়াইল সদর উপজেলায় ১৯ জন ও কালিয়া উপজেলায় ২জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজার বাবা বঙ্গবন্ধু স্কোয়াডের সভাপতি গোলাম মোর্তুজা স্বপনসহ তার পরিবারের চারজন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন বলেন, নড়াইল জেলায় এ পর্যন্ত পুলিশ সুপারসহ ২৭জন পুলিশ সদস্য, ২৯জন সেনা সদস্য ও ১৬জন চিকিৎসকসহ স্বাস্থ্য বিভাগের ৫৩জন, সর্বমোট ৮৯৬নের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নড়াইলের পুলিশ সুপার ও ১২চিকিৎসকসহ ৫৬৪জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন এবং ১২জন মারা গেছেন।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে ২৫জন হাসপাতালে ও অন্যদের নিজ নিজ বাসায় আইসোলেশনে রাখা হয়েছে এবং তারা সুস্থ্ আছেন ।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সফল ওয়ানডে অধিনায়ক নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মোর্তজা গত ১৯ জুন করোনাভাইরাস পরীক্ষা করিয়েছিলেন। পরদিন তার ফল আসে পজিটিভ। আক্রান্ত হওয়ার পর বাসায় থেকেই চিকিৎসা নেন তিনি। মাঝে পরীক্ষা করেও পজিটিভ ফল পাওয়া যায়।

এরপর গত ১২ জুলাই আবার নমুনা সংগ্রহ করা হয় এবং ১৪ জুলাই রাতে কোভিড-১৯ নেগেটিভ ফল পাওয়া যায়।

এছাড়া এমপি মাশরাফির স্ত্রী সুমনা হক সুমি এবং ছোট ভাই মোরসালিন বিন মোর্তুজা সিজার করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..